জালটাকাসহ জনতার হাতে ছিনতাইকারী আটক

সোহাইবুল ইসলাম সোহাগ ।।
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় এক তরকারি বিক্রেতাকে জালটাকা দিয়ে সবজি ক্রয় করার নামে তার পকেট থেকে টাকা ছিনতাইকালে জনতার হাতে আটক।

সে নগরীর অশোকতলা এলাকার আমিনুলের ছেলে তোষার (২৫)।এ সময় তার শার্টের পকেটে ১ হাজার টাকার কয়েকটি জাল নোট পাওয়া যায়।

মঙ্গলবার দুপুর বেলা ৩ ঘটিকার সময় উপজেলার কুচাইতলী মেডিকেলের সাথে হাউজিং এলাকার ৪নং সেকশনের মেডিকেল রোডে তাকে আটক করা হয়। পরে তাকে কুমিল্লা চকবাজার ফাঁড়ি পুলিশের এসআই জীবন মোটরসাইকেল যোগে এসে তাকে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান,মঙ্গলবার দুপুরে কুচাইতলী মেডিকেল রোডে ওই ছিনতাইকারী রিক্সাযোগে তরকারি বিক্রেতার কাছে এসে তরকারি কিনে।এমন সময় তরকারি বিক্রেতাকে ১ হাজার টাকার জাল নোট দেয়।টাকা হাতে নিলে ছিনতাইকারী ওই বয়োবৃদ্ধ তরকারি বিক্রেতার পকেট থেকে টাকা নিতে জোরাজোরি করে।এমন সময় পাশের আরেক লোক ছিনতাইকারীকে দেখে তাকে ধরে।পরে জনগণ জড় হতে শুরু করলে ভিড় লেগে যায়।তার পকেটে ১ হাজার টাকার আরো জাল নোট পাওয়া যায়।এমন সময় সে পালাবার চেষ্টা করলে জনগণ তাকে ধরে একটি খাম্বার সাথে দড়ি দিয়ে বেঁধে রাখে।

স্থানীয়রা অভিযোগ করে জানান,সে এর আগেও বহু মানুষের কাছ থেকে টাকা-মোবাইল ছিনতাই করেছে।এর আগে কয়েকবার জেল ও খেটেছে।তাকে বেশিরভাগ কুচাইতলী মেডিকেল হাসপাতালে দেখা যায়।এ সময় ঘটনাস্থলে ভিড় করা জনগণকে দেখা যায় অকথ্য ভাষায় গালাগাল করতে।

স্থানীয় এক লোক বলেন, কিছু দিন আগে সে জেল খানার থেকে বের হইছে।তার কাজ জাল টাকার ব্যবসা আর মোবাইল-টাকা ছিনতাই করে।সে অটোরিকশা ভাড়া করে কয়েকজন মিলে কান্দিরপাড়,চকবাজার,টমসমব্রীজসহ বিভিন্ন এলাকার রোডগুলোতে ঘুরে ঘুরে ছিনতাই করে।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ বলেন,আমরা যখনই কোনো ঘটনার খবর পাই তখনই আমরা দ্রুত টিম পাঠিয়ে সহযোগিতা করি।এই ছিনতাইয়ের ঘটনার খবর জানার সাথে সাথে ১৫ মিনিটের মধ্যে আমাদের টিম ঘটনাস্থলে গিয়ে এই ছিনতাইকালে জালনোটসহ তাকে আটক করে থানায় নিয়ে আসে।এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।