নোয়াখালীতে হৃদরোগের ভুয়া চিকিৎসক আটক

নোয়াখালী প্রতিনিধি ।।
প্রকাশ: ৯ মাস আগে

নোয়াখালীতে নুরুল হাসান (৫০) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার (২৯ জুলাই) রাত ৮টার দিকে শহরের গুড হিল হসপিটাল থেকে তাকে আটক করা হয়।

নুরুল হাসান নিজেকে বগুড়া সদর উপজেলার ফুলবাড়ী দক্ষিণপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে বলে দাবি করেছেন। তবে পুলিশের দাবি, নুরুল হাসানের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নোয়াখালী জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক আবু তাহের কয়েকজন রোগীর রিপোর্ট দেখে সন্দেহ করেন। পরে শনিবার সন্ধ্যায় নুরুল হাসানকে কৌশলে মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে ডেকে আনেন জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিরা। দীর্ঘ সময় তাকে জিজ্ঞাসাবাদ, শিক্ষাগত যোগ্যতা ও বিএমডিসি সনদ যাচাই-বাছাইয়ে গরমিল পাওয়া যায়। একপর্যায়ে নিজেকে ভুয়া চিকিৎসক বলে স্বীকার করেন হাসান।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, নুরুল হাসানের সনদগুলো ভুয়া বলে প্রমাণিত হয়েছে। বিএমডিসি সনদটি অসাধু উপায়ে তৈরি করেছেন। এসব সনদ দেখিয়ে গত কয়েক বছর কক্সবাজার ও নোয়াখালীর বিভিন্ন হাসপাতালে চেম্বার খুলে রোগী দেখেছেন। আটকের পর তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আমাদের অফিসের এক কর্মকর্তা বাদী হয়ে মামলা করবেন।’

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নুরুল হাসানকে থানায় হস্তান্তর করেছেন। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে জয়পুরহাট থানায় মামলা রয়েছে। ভুয়া সনদে রোগী দেখার ঘটনায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।