বরুড়ায় বাবার দোয়া অনুষ্ঠানের আড়ালে তিন এমপিকে নিয়ে বিশাল নির্বাচনী শোডাউন করলেন আ’লীগ নেতা শামিম

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লা-৮(বরুড়া) সংসদীয় আসনে প্রয়াত বাবার দোয়া অনুষ্ঠানের আড়ালে তিন জেলার তিনজন নির্বাচিত এমপিকে নিয়ে বিশাল নির্বাচনী শো-ডাউন করলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীম। প্রায় ২০ হাজার মানুষকে এ দোয়া অনুষ্ঠানে উপস্থিত করে বরুড়া জনগনের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। উপস্থিত সবাইকেই মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করে ব্যাপক প্রশংসাও অর্জন করেন আওয়ামীলীগ নেতা শামীম।

শনিবার (৩ জুন) কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত দোয়া অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা এ জেড এম শফিউদ্দিন শামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ফরিদপুর ৩ আসনের এমপি নিক্সন চৌধুরী, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল, বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) মো.আবু তাহের, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম, তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাগাদুজ্জামান বাহাদুর, বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন এসকিউ ফাউন্ডেশনের সদস্য সচিব মোঃ তোফায়েল হোসেন, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম মিঠু, ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেনসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

বক্তারা আওয়ামীলীগ নেতা শামীমের পিতা ও আড্ডা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা প্রয়াত এম. এ কাদেরের বর্ণ্যাঢ্য জীবন ও কর্মের উপর স্মৃতিচারন করেন, তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং আওয়ামী লীগ নেতা এ জেড এম শফিউদ্দিন শামীমের বিভিন্ন সামাজিক এবং এলাকায় উন্নয়ন মূলক কাজের প্রশংসা করেন।
অন্যান্য বক্তারা আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীমকে নৌকা প্রতীকের প্রার্থী করার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান।

বরুড়া উপজেলার বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা এ জেড এম শফিউদ্দিন শামীমের বাবা প্রয়াত এম. এ কাদেরের রুহের মাগফেরাত কামনা করে ওই দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হলেও কার্যত অনুষ্ঠানটি শেষ পর্যন্ত পরিণত হয়েছে আওয়ামী লীগ নেতা শামীমের নির্বাচনী শোডাউনে।
এ জেড এম শফিউদ্দিন শামীম কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদে রযেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যবসায়ী শামীম কুমিল্লা-৮ (বরুড়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। শামীমের বাবা প্রয়াত এম. এ কাদের আড্ডা ডিগ্রি কলেজটির প্রতিষ্ঠাতা।

আওয়ামী লীগ নেতা এ জেড এম শফিউদ্দিন শামীম বলেন, আমি বরুড়ার সন্তান। আমার বাবা সারাজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আমি বাবার মতোই বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবেসে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমি সব সময় বরুড়ার সকল শ্রেণি-পেশার মানুষের পাশে ছিলাম, বর্তমানেও আছি এবং ভবিষ্যতেও থাকবো। আগামীর পথচলায় আমি বরুড়ার মানুষকে পাশে চাই। আমরা সকলে ঐক্যবদ্দভাবে কাজ করে জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে।
এদিকে, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা এ জেড এম শফিউদ্দিন শামীম শনিবার সকালে ঢাকা থেকে

বরুড়ায় পৌঁছালে পথিমধ্যে বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুলের শুভেচ্ছা জানায়। শামীম কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় এ সময় বরুড়ার বিভিন্ন এলাকায় অর্ধশতাধিক তোরণ নির্মাণ করে তাকে শুভেচ্ছা জানাতে দেখা গেছে দলীয় নেতাকর্মীদের।