লালমাই উপজেলা পরিষদ নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

আজ ১৬ মার্চ বৃহস্পতিবার দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হচ্ছে লালমাই উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যেই কঠোর নিরাপত্তা ও সতর্কতার মধ্য দিয়ে প্রতিটি ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় হতে বুধবার (১৫ মার্চ) বেলা ১২ টা থেকে ৫৭ টি ভোট কেন্দ্রে এসব উপকরণ বিতরণ করা হয়। এদিকে যে কোন সহিংসতা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্য ছাড়াও ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোতায়েন করা হয়েছে।

পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ বৃহস্পতিবার  সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ বিরামহীনভাবে চলবে ভোট গ্রহণ। পরে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে মোট ফলাফল ঘোষণা করা হবে।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে জানা যায়, উপজেলা চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন (পাঁচ জনের মধ্যে ইতোপূর্বে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন দুইজন), মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ২১৭ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ৫৭৪ জন ও নারী ভোটার রয়েছেন ৭৭ হাজার ৬৪৩ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫৭টি।

তবে কে হবেন উপজেলা পরিষদ চেয়াম্যান, এখন শুধু তা সময়ের অপেক্ষা। তবে সাধারণ ভোটাররা বলছেন সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন হলে সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।