সদর দক্ষিণে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা সদর দক্ষিণে ফাহিমা (১৬) নামের এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।
বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দিবাগত-রাতে উপজেলার বারপাড়া ইউপির দূর্গাপুর গ্রামে ঘটনাটি ঘটে। নিহত ফাহিমা ওই গ্রামের ফারুকের একমাত্র মেয়ে।
পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, কিশোরী ফাহিমা স্থানীয় স্কুলে পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। এরপর দারিদ্র্যতার কারণে আর স্কুলে যেতে পারেনি। মা গার্মেন্টস কর্মী ও বাবা চা দোকানদার। সবার সাথে হাসিখুশিতেই গত রাতেও মেতে ছিল। মৃত্যুর রাতের সন্ধ্যায় পরিবারের সদস্যদের অগোচরে নিজ ঘরে ফ্যানের সঙ্গে পাতলা চাদর দিয়ে গলায় ফাঁস লাগিয়ে ওই কিশোরী আত্মহত্যা করে। পরে সদর দক্ষিণ থানার এসআই বিলাল আকন্দ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করে লাশ পরিবারের নিকট হস্তান্তর করে।
দিনমজুর চা দোকানদার ফারুক বলেন, আমার মেয়ে এমনিতে ফাঁসি দেয়নি। সে অনেক কষ্ট পেয়ে এই মৃত্যুর পথ বেছে নিছে। আমার মেয়ের মৃত্যুর সাথে যে জড়িত তার পরিচয় প্রশাসন বের করে তাকে ফাঁসিতে ঝুলানো দাবি জানাচ্ছি। আমার একমাত্র মেয়েকে হারিয়ে আমরা এখন জীবিত থেকেও মৃত। আমার সব শেষ।
সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত কিশোরীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর পর লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী বলা যাবে এর পেছনে কোন রহস্য আছে কিনা।