সদর দক্ষিণ উপজেলা যুবদল কমিটিতে অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

যুবদল নেতা আবুল কালাম আজাদ খোকাকে উপজেলা যুবদলের আহবায়ক করার দাবি
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

আবু সুফিয়ান রাসেল।।

সদ্য ঘোষিত কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা যুবদলের কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে এবং যুবদলের দুঃসময়ের কান্ডারী, রাজনৈতিক ১৮ টি মামলার আসামী, কারা নির্যাতিত যুবদল নেতা আবুল কালাম আজাদ খোকাকে উপজেলা যুবদলের আহবায়ক করার দাবিতে বৃহস্পতিবার বিকালে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি কুমিল্লা—নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে পদুয়ার বাজার বিশ্বরোড চৌরাস্তা হয়ে মিস্ত্রি পুকুরপাড় এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গত ২২ মে সদর দক্ষিণ উপজেলা যুবদলের একটি বিতর্কিত কমিটি ঘোষণা করা হয়েছে। ওই কমিটিতে
যুবদলের দুঃসময়ের কান্ডারী, রাজনৈতিক ১৮ টি মামলার আসামী, কারা নির্যাতিত যুবদল নেতা আবুল কালাম আজাদ খোকাকে যথাস্থানে মূলায়ন করা হয়নি। সদ্য ঘোষিত সদর দক্ষিণ উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত করে অবিলম্বে দলের দুঃসময়ের কান্ডারী আবুল কালাম আজাদ খোকাকে আহবায়ক করার দাবি জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, তৃণমূল যুবদল নেতাকর্মীদের আস্থার জায়গাটি উপেক্ষা করে এ কমিটি গঠন করা হয়েছে। মাঠ পর্যায়ের ত্যাগিদের বাদ দিয়ে এ কমিটি গঠিত হয়েছে।
অবিলম্বে এ কমিটি বিলুপ্ত করার জোর দাবি জানান যুবদল নেতারা। অবিলম্বে সদর দক্ষিণ উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত করা না হলে ঢাকা—চট্রগ্রাম মহাসড়ক অবরোধ সহ কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সাজেদুল ইসলাম সবুজ, আবু বকর চৌধুরী, ইমামুল হাসান রুবেল, আবুল বাশার, সদস্য মনির হোসেন, তারিফুল ইসলাম তারিফ, মিজানুর রহমান লিটন, যুবদল নেতা বাহার মজুমদার, ইউনুস আলী,জালাল, রশিদ, কুদ্দুস, মামুন, সাইফুল ইসলাম, জীবন, ডাঃ শরিফ, আলমগীর হোসেন সোহাগ, মহসিন কবির, সদর দক্ষিণ উপজেলা ছাত্রদল নেতা নুর মোহাম্মদ মজুমদার সহ উপজেলা যুবদলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।