সাহিত্য সংগঠন সমতট পড়ুয়ার ৫ম বর্ষে পদার্পণ

জাহিদ হাসান নাইম
প্রকাশ: ৫ মাস আগে

 

‘সমকালে থেকে চিরকালকে স্পর্শ করি’ এই স্লোগানকে ধারণ করে যাত্রা শুরু হওয়া সাহিত্য সংগঠন সমতট পড়ুয়া’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে কুমিল্লায় প্রথমবারের মতো বই বিনিময় প্রহর ও সাহিত্য উৎসব আয়োজিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল সাড়ে ৩ টায় কুমিল্লা কবি নজরুল ইনস্টিটিউটের মুক্তমঞ্চে ‘বই বিনিময় প্রহর’ এর মধ্য দিয়ে এই আয়োজনের শুরু হয়। পরে সন্ধ্যায় কবি নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে এক জমকালো সাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে সমতট পড়ুয়ার সভাপতি অভিষেক করের সভাপতিত্বে, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমলাঙ্ক সাহিত্য একাডেমীর সভাপতি ড. আলী হোসেন চৌধুরী, ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু, হালিমা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম হাসান টগর, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মহিবুবুল হক ছোটন ও উদ্ভিদ বিভাগের সহযোগী অধ্যাপক মেহেরুন্নেছা, কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক কাজী বেলায়ত উল্লাহ চৌধুরী সহ কুমিল্লার সাহিত্য অঙ্গনের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও বুক রিভিউ প্রতিযোগীতা ও ঐতিহাসিক চরিত্র চিত্রায়ণ পরিবেশিত হয়। পরে, প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ ও কেক কাটার মধ্য দিয়ে জমকালো এই আয়োজনের সমাপ্তি ঘটে।