মুরাদনগরে আ’লীগ নেতাদের বিরুদ্ধে মামলা করে পালিয়ে বেড়াচ্ছে বিএনপির নেতাকর্মীরা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

গত ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির গণসমাবেশে যাওয়ায় কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারন সম্পাক হেদায়েত হোসেনকে (৫২) বেধরক পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেওয়ার ঘটনায় মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের ১২ জন নেতাকর্মীর বিরুদ্ধে হত্যার চেষ্টার মামলা করায় বিপাকে পরেছে মুরাদনগর উপজেলা বিএনপি ও অঙ্গ-সঙ্গঠনের নেতাকর্মীরা। মামলা তুলে নিতে উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের হুমকি ও গায়েবি মামলা দেওয়ার হুমকি দিচ্ছে আ’লীগের ক্যাডার বাহিনী। ফলে বাধ্য হয়ে বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছে বিএনপির নেতারা।

মঙ্গলবার সন্ধ্যায় মুরাদনগর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন ভুইয়া গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উপজেলা বিএনপির সূত্রে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের অনুসারী ও জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা হেদায়েত হোসেনের উপর আ’লীগের সন্ত্রাসী হামলার ঘটনায় গত ২২ ডিসেম্বর কুমিল্লার আদালতে একটি মামলা করা হয়। এই মামলার পর থেকে আওয়ামীলীগ মামলা তুলে নিতে উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের হুমকি দিচ্ছে । অনথায় কিছু গায়েবি ঘটনা সাজিয়ে বিভিন্ন মামলা দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে। এতে করে উপজেলা বিএনপির নেতা কর্মীদের মধ্যে মিথ্যা মামলা ও হামলার ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে উপজেলা বিএনপির নেতারা।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন ভুইয়া অভিযোগ করে বলেন, পূর্বেও মুরাদনগর উপজেলা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক গায়েবি মামলা হয়েছে। এতে উপজেলা বিএনপি বিচলিত নয়। তিনি আরো বলেন, বর্তমান জুলুমবাজ সরকারের সময়ে উপজেলা বিএনপির বিরুদ্ধে প্রায় ৭০টি মিথ্যা, বানোয়াট, ষড়যন্ত্রমূলক গায়েবি মামলা হয়েছে। এতে প্রায় ২০ হাজার বিএনপির নেতা-কর্মী আসামি করা হয়েছে। এই সরকারের কাছে দেশ ও গনতন্ত্র নিরাপদ নয়।