মনোহরগঞ্জে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লার মনোহরগঞ্জে পুকুরের পানিতে ডুবে এক মামাতো ভাই ও তার ফুফাতো বোনের মৃত্যু হয়েছে। উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের উত্তর ফেনুয়া গ্রামের বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
ওই শিশুরা হলেন- উত্তর ফেনুয়া গ্রামের মো. সোহেলের ছেলে ইব্রাহিম খলিল (৫) এবং সোহেলের ছোট বোন নাছরিন আক্তারের মেয়ে লামিয়া আক্তার (৫)। তারা দু’জনই স্থানীয় উত্তর ফেনুয়া হোসাইনীয়া কাওমি মাদরাসার শিশু শ্রেণির শিক্ষার্থী এবং পাশাপাশি বাড়ির বাসিন্দা।
দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) বেলায়েত হোসেন বাচ্চু। তিনি বলেন, দুই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
বেলায়েত হোসেন বাচ্চু জানান, পাশাপাশি বাড়ি ও সমবয়সী হওয়ার কারণে মামাতো ভাই ইব্রাহিম খলিল ও ফুফাতো বোন লামিয়া আক্তার একসাথে খেলাধুলা করতো। তারা ছিলো সহপাঠী। প্রতিদিনের মতো বৃহস্পতিবার দুপুরে তারা বাড়ির পাশের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। বেলা ১২টার দিকে ইব্রাহিম ও লামিয়ার মরদেহ ভেসে উঠলে পাশের বাড়ির এক মহিলা দেখতে পান। পরে তিনি চিৎকার করলে আত্মীয়-স্বজনরা ও বাড়ির লোকজন জড়ো হয়ে তাদেরকে উদ্ধার করে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মুহূর্তেউ এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। আত্মীয় -স্বজনদের আহাজারিতে তাদের বাড়িতে হৃদয় বিদারক দৃশ্য তৈরি হয়।
স্থানীয় উত্তর হাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হান্নান হিরু জানান, আমি খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যাই। বিষয়টি মর্মান্তিক। আমি পরিষদের পক্ষ থেকে শোক প্রকাশ করছি। সকল অভিভাবকদেরকে অনুরোধ করবো তারা সকলে যেন সন্তানদের দিকে সতর্কতার সঙ্গে খেয়াল রাখেন।
মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. শফিউল আলম বলেন, দুই শিশুর মৃত্যুর খবর পেয়েছি। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।