কুবি সাংবাদিককে সাময়িক বহিস্কার : অভিযোগ ভিসির বক্তব্য বিকৃতি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৯ মাস আগে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ভিসির বক্তব্য বিকৃত করে প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্র ও দৈনিক যায়যায় দিনের কুবি প্রতিনিধি ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
বৃহস্পতিবার (৩ আগস্ট) ভিসি এ এফ এম আবদুল মঈন বলেন, তিনি দুর্নীতিকে উৎসাহিত বা একে ইতিবাচকভাবে উপস্থাপন করেননি। বরং শিক্ষার্থীদের ক্রিটিক্যাল থিংকিংয়ে উৎসাহিত করার জন্য উদাহরণস্বরূপ কিছু কথা বলেছেন মাত্র। খন্ডিত বক্তব্য প্রচার করে সেটার কোনো কৈফিয়ত না দিয়ে বরং ওটাই বেশি করে প্রচার করে ভাইরাল করলো। এটা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। পুরো বিশ্ববিদ্যালয়ের মানহানি হয়েছে।
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইকবাল মনোয়ার বলেন, ভিসি স্যারের বক্তব্যের অডিও রেকর্ড তার কাছে আছে। তিনি যা বলেছেন তা প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈনের দেওয়া বক্তব্য নিয়ে ৩১ জুলাই পত্রিকায় রিপোর্ট করেছিলেন ইকবাল মনোয়ার। ওই রিপোর্টের শিরোনাম ছিলো ‘দুর্নীতি হচ্ছে, তাই বাংলাদেশে উন্নয়ন হচ্ছে : কুবি উপাচার্য’। এ রিপোর্টের জেরে বুধবার সন্ধ্যায় মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এ দিকে,কুবি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীকে সাময়িক বহিস্কারের সিদ্বান্তে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সভাপতি ইয়াসমীন রীমা ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান।