ভূমি অফিসের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে হবে

কমিউনিটি অ্যাকশন সভা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

 

আদর্শ সদর উপজেলার ভূমি অফিসের সেবার মানোন্নয়নের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), কুমিল্লা কতৃর্ক বাস্তবায়নাধীন ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি এন্ড একাউন্টেবিলিটি (প্যাকটা)’ প্রকল্পের আওতায় গত ১৬ মার্চ ২০২৩, বৃহস্পতিবার, সকাল ১০:০০ টায় অ্যাকটিভ সিটিজেন গ্রুপ এর আয়োজনে এক কমিউনিটি অ্যাকশন সভা নগরীর বিষ্ণুপুর, ভাটপাড়াতে অনুষ্ঠিত হয়।

টিআইবি কুমিল্লার ইয়েস সদস্য মো: নেয়ামত উল্লাহ এর সঞ্চালনায় কমিউনিটি অ্যাকশন সভায় সভাপতিত্ব করেন স্কুল শিক্ষিকা হালিমা আক্তার। এইড কুমিল্লার প্রোগ্রাম সুপারভাইজার মেহেদী হাসান এর স্বাগত বক্তব্যে মাধ্যমে অনুষ্ঠিত সভায় টিআইবি কুমিল্লার এরিয়া কো—অর্ডিনেটর প্রবীর কুমার দত্ত এসিজির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, এসিজির সকল সদস্যগণ আদর্শ সদর উপজেলার ভূমি অফিসের আওতাধীন এলাকার বাসিন্দা। সকলের সন্মিলিত প্রয়াসে আদর্শ সদর উপজেলার ভূমি অফিসের বিদ্যমান বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি আশা করেন এসিজির মাধ্যমে স্থানীয় পর্যায়ের বিভিন্ন অংশীজনের সাথে আলোচনাপূর্বক আদর্শ সদর উপজেলার ভূমি অফিসের সামগ্রীক সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করা ভূমি অফিসের সার্বিক সেবার মানোন্নয়নে বিশেষ ভূমিকা পালন করতে সহায়ক হবে। উক্ত সভায় আরোও বক্তব্য রাখেন কমিউনিটি প্রতিনিধি ও ইয়েস সদস্যবৃন্দ প্রমূখ।

সভাপতির বক্তব্যে হালিমা আক্তার বলেন, ভূমি সেবা নিয়ে বিভিন্ন সমস্যায় আমরা প্রতিনিয়তই সন্মুখীন হই। এই কমিউনিটি অ্যাকশন সভার মাধ্যমে বিভিন্ন সমস্যা চিহ্নিত করে এসিজি কুমিল্লার আদর্শ সদর উপজেলার ভূমি অফিসের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতপূর্বক ভূমি বিষয়ক সেবার মানোন্নয়নের কাজ করবে।